Home / ফ্রিল্যান্সিং / EBL Aqua Prepaid MasterCard | ফেসবুক এ এ্যাড দেয়ার সহজ মাধ্যম
EBL Aqua Master Card

EBL Aqua Prepaid MasterCard | ফেসবুক এ এ্যাড দেয়ার সহজ মাধ্যম

ফ্রিল্যান্সিং শুরুর পর থেকেই বাংলাদেশের ফ্রিল্যান্সাররা সব থেকে বেশি যে সমস্যার সম্মুখীন হচ্ছে তার মধ্যে অন্যতম অনলাইন পেমেন্ট সমস্যা। পেপাল (PayPal) এর মত সার্ভিস বাংলাদেশে না থাকার কারনে আমরা যেমন অনলাইনে কষ্টার্জিত আয় দেশে আনতে সমস্যার মুখোমুখি হচ্ছি তেমনি দেশের বাইরে থেকে অনলাইনে কেনাকাটার সুযোগ আমাদের জন্য সীমিত বললেই চলে। কিছুদিন আগে পেপাল (Paypal) এবং জুম (Xoom) নিয়ে বাংলাদেশে অনেক বিতর্ক চলেছে, যদিও বা জুম এর মাধ্যমে শুধু পেমেন্ট বাংলাদেশে আনা সম্ভব কিন্তু দেশের বাইরে থেকে ফরেন কারেন্সীতে কোনো কিছু কেনাকাটা সম্ভব না।

দেশের বাইরে থেকে কেনাকাটার জন্য যে জিনিসটা প্রয়োজন তা হলো একটি ভেরিফাইড কার্ড।

  • যেকোনো ব্যাকের ক্রেডিট কার্ড (ডুয়াল কারেন্সি)
  • ডিজিটাল পেমেন্ট সার্ভিস গুলোর প্রিপেইড কার্ড (নেটেলার, পেওনিয়ার ইত্যাদি) ।

ব্যাংক ক্রেডিট কার্ড

ব্যাংকগুলো থেকে ক্রেডিট কার্ড নেয়া অনেক সমস্যার ব্যাপার। এবং সবাই এটা পায় না। কারন ক্রেডিট কার্ড পেতে হলে আপনাকে বেশ ভালো বেতনের একটি চাকুরি করতে হবে। এর বাইরেও অনেক কাগজপত্র এবং ডকুমেন্টস এর ব্যাপার থাকে। যার মানে যেকোনো ব্যাংকে একাউন্ট খোলা এবং ক্রেডিট কার্ড পাওয়া এক কথা নয়। ক্রেডিট কার্ডের খরচ সাধারন যেকোনো কার্ডের বেশি এবং এতে অনেক ধরনের হিডেন (গোপন) চার্জ থাকে। তাছাড়া আপনি যখনই ইন্টারন্যাশনাল পেমেন্ট ব্যবহার করতে যাবেন তখন অবশ্যই পাসপোর্টে ডলার এনডোর্স করে নিতে হবে। অর্থাৎ কার্ডের পাশাপাশি আপনার পাসপোর্ট ও থাকতে হবে।

ডিজিটাল পেমেন্ট সার্ভিস

ডিজিটাল পেমেন্ট সার্ভিস গুলোর মধ্যে নেটেলার, পেওনিয়ার বাংলাদেশে সবথেকে বেশি জনপ্রিয়। তবে এক্ষেত্রেও রয়েছে বিভিন্ন সমস্যা।

নেটেলার (Neteller) ২০১৬ সালের শেষের দিক থেকে বাংলাদেশে তাদের Net + কার্ড দেয়া বন্ধ রেখেছে।

পেওনিয়ার(Payoneer) ও ২০১৭ এর অক্টোবর-নভেম্বর এই ২ মাসে বাংলাদেশ থেকে প্রচুর কার্ড বাতিল করে দিয়েছে। এবং গত ২ মাস ধরে পেওনিয়ার কার্ড দেয়া চালু রাখলেও সেটার সংখ্যা খুবই সীমিত করেছে। এছাড়া কার্ডে এপ্লাই করতে হলে আপনার একাউন্টে আগে ১০০ ডলার থাকতে হবে। এসম্পর্কে বিস্তারিত জানতে দেখুন: কিভাবে পেওনিয়ার মাষ্টার কার্ড পাবেন?

এগুলোর প্রধান কারন ফেইক ডকুমেন্টস দিয়ে বাংলাদেশ থেকে নামে-বেনামে হাজার হাজার কার্ড করে নিয়ে সেগুলো বিক্রি করা হচ্ছে। যার ফলে পেওনিয়ার, নেটেলারের মত ডিজিটাল পেমেন্ট সার্ভিস গুলো বাংলাদেশে তাদের সেবার মান কমিয়ে দিচ্ছে এবং দিনে দিনে কার্ড দেয়া বন্ধ করে দিচ্ছে বা কমিয়ে দিচ্ছে।

Master Card Solution Bangladesh

এখন সমাধান কি?

এপর্যন্ত পড়ার পর আপানার মাথায় প্রশ্ন আসতে পারে পেমেন্ট নিয়ে চারিদিকে যখন এতো সমস্যা তখন সমাধান কি? এখন কথা বলবো সমাধান নিয়ে।

আপনি যদি কার্ড কিংবা অনলাইন পেমেন্টের ক্ষেত্রে সমস্যার সম্মুখ্যীন হন সেক্ষেত্রে আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন Eastern Bank এর Aqua Prepaid Card। এটি একটি ডুয়েল কারেন্সি Prepaid Master Card, এর মাধ্যমে দেশে-বিদেশে অনলাইন কিংবা অফলাইন যেকোনো পেমেন্ট আপনি করতে পারবেন। এটি পাওয়া একেবারে সহজ এবং খুব বেশি সময়ের প্রয়োজন হয়না।

চলুন প্রথমেই জেনে নেই Eastern Bank এর Aqua Prepaid Master Card পেতে কি কি প্রয়োজন হবে।

  • ২কপি ছবি
  • ন্যাশনাল আইডি কার্ড কিংবা পাসপোর্টের ফটোকপি। (অরিজিনাল কপি সাথে নিতে হবে)
  • কার্ড ফি ৫০০টাকা, ভ্যাট ৭৫টাকা (মোট- ৫৭৫টাকা)
  • ডলার এনডোর্সমেন্ট এর জন্য পাসপোর্ট (অবশ্যই থাকতে হবে)

কিভাবে EBL Aqua MasterCard এর জন্য আবেদন করবেন

  1. আপনার নিকটস্থ Estern Bank Limited এর কোনো ব্রাঞ্চে গিয়ে কার্ড ডিভিশন এ যোগাযোগ করুন। দায়িত্বে থাকা ব্যাক্তিকে জানান যে আপনি Eastern Bank এর Aqua Prepaid Master Card নিতে আগ্রহী। তিনি আপনাকে বেশ কয়েকটি ফর্ম দিবেন। সবগুলো ফর্ম সতর্কভাবে পূরন করুন। সাধারন ব্যাংক একাউন্ট খোলার সময় যে ধরনের ফর্ম পূরন করা হয় ঠিক একই ধরনের ফর্ম এখানে আপনাকে পূরন করতে হবে। যদি কোনো বুঝতে কোনো সমস্যা হয়ে থাকে তাহলে দায়িত্বরত অফিসারের কাছ থেকে সাহায্য নিতে পারেন।
  2. ফর্মগুলো পূরন করার সময় খেয়াল করবেন “E-commerce Enrollment Form” নামের ফর্মটি আপনি পূরন করছেন কিনা। কারন আপনি যেহেতু এটা দিয়ে ইন্টারন্যাশনাল পেমেন্ট করবেন তাই E-commerce Enrollment Form টি পূরন করা আপনার জন্য বাধ্যতামূলক। এটা পূরন না করলে আপনি USD কারেন্সি তে পেমেন্ট করতে পারবেন না।
  3. সব ডকুমেন্টস সাবমিট করার পর ভেরিফিকেশন এর জন্য ৭-১০ দিন সময় লাগবে (এখানে দিন বলতে কর্মদিবস বোঝানো হয়েছে) । ভেরিফিকেশন হয়ে গেলে ফর্মে দেয়া আপনার মোবাইল নাম্বারে একটি মেসেজ পাবেন। যদি ১০দিনের মধ্যে কোনো মেসেজ না পান তাহলে Estern Bank Limited এর কাস্টমার কেয়ার ১৬২৩০ নাম্বারে ফোন দিয়ে আপডেট জানুন।

কিভাবে EBL Aqua Card এ ডলার রিচার্জ করবেন

  • ডকুমেন্টস সব ভেরিফাই হয়ে গেলে পাসপোর্ট এবং কত টাকা/ডলার রিচার্জ করতে চান সেটা নিয়ে ব্যাংকের কার্ড ডিভিশনে চলে যান। প্রথমেই পাসপোর্টে ডলার এনডোর্স করিয়ে নিন। বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী সার্কভুক্ত দেশে সর্বোচ্চ ৫০০০ USD এবং নন সার্ক দেশগুলোতে সর্বোচ্চ ৭০০০ USD এনডোর্স করতে পারবেন। কম করলেও সমস্যা নেই পরে বাড়ানো যাবে।
  • এবার আসা যাক ডলার রিচার্জ কিভাবে করবেন। এটা খুব কঠিন কিছু না। আপনি জমা স্লিপে প্রথমে আপনার নাম লিখবেন একাউন্ট নাম্বারের যায়গাটি খালি রাখবেন। কার্ড নাম্বারের যায়গায় আপনি কার্ডের পুরো নাম্বারটি লিখবেন।কারেন্সি র যায়গায় USD এবং BDT ২টা অপশন থাকবে। আপনি USD সিলেক্ট / টিক মার্ক দিবেন।
  • এবার জমা দেয়ার পালা, জমা দেয়ার সময় ক্যাশ কাউন্টারে যিনি থাকবেন তিনি আপনাকে কনফার্ম করবেন যে আপনি ডলার পার্টে টাকা জমা দিচ্ছেন। একটা ব্যাপার খেয়াল রাখতে হবে যে ডলার রেট একেকদিন একেক রকম থাকে। তাই কতটাকা জমা দিলে কত ডলার পাবেন এটা আগে থেকে নিশ্চিত থাকা যায় না।
  • আপনি কাউন্টারে থাকা অফিসারের কাছে ওইদিনের ডলার রেট সম্পর্কে জেনে নিতে পারেন। তবে ডলার রেট খুব বেশি ওঠানামা করে না। ৮০ টাকা এর আশেপাশেই রেট থাকে। যেমন আজকরে ডলার রেট ১ ডলার = ৮৩.১৯টাকা।
  • এবার ব্যাংকের সব কাজ শেষ। পাসপোর্টে ডলার এনডোর্স হতে ২/১ দিন সময় লাগতে পারে। তবে ট্রানজেকশন শুরু করার আগে অবশ্যই একবার কাস্টমার কেয়ারে ফোন দিয়ে আপনার একাউন্টের ফরেন পার্ট ওপেন করে নিবেন। এটা হয়ে গেলে আপনি ট্রানজেকেশন শুরু করতে পারবেন।

Aqua MasterCard বিষয়ক প্রশ্ন-উত্তর

এই কার্ডের মেয়াদ কতদিন?

কার্ডের ব্যালেন্স জানবেন কিভাবে?

একসাথে সর্বোচ্চ কত ডলার পেমেন্ট করা যাবে?

এই কার্ড পেতে কি আমার Eastern Bank এ একাউন্ট থাকতে হবে?

এই কার্ডে কি BDT (বাংলাদেশী টাকা) রাখা যায়? USD & BDT কি একসাথে রাখা যায়?

কার্ড ব্যবহার করে কি আমি ATM থেকে টাকা তুলতে পারবো?

এটা কি বিদেশে ব্যবহার করা যাবে?

ফেসবুক, ইউটিউব, গুগলে বিজ্ঞাপন দেয়া যাবে?

অনলাইন থেকে সব ধরনের কেটাকাটা করা যাবে?

আশাকরি আমার এ লেখাটি যারা নতুন ফ্রিল্যান্সার তাদের জন্য কিছুটা হলেও কাজে আসবে। তো আর দেরী না করে আজই আপনার মাষ্টারকার্ডটি করে ফেলুন এবং অনলাইনে টাকা আদান প্রদানের ঝামেলা কে Good Bye  জানান।

তো আগামীতে আবার কথা হবে কোনো নতুন একটি বিষয়ে, অথবা আপনার পচ্ছন্দের বিষয়টি কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমি চেষ্টা করবো এই বিষয়ে লেখা দেয়ার জন্য।

লেখাটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। ভালো থাকুন।​

Check Also

Free Payoneer Master Card

পেওনিয়ার (Payoneer) কি | কিভাবে এ্যাকাউন্ট তৈরি করবেন

8shares 8Facebook 0LinkedInপেওনিয়ার পেমেন্ট মেথড বর্তমানে একজন বাংলাদেশী ফ্রিল্যান্সার (Freelancer) এর জন্য এটি অপরিহার্য একটি …

56 comments

  1. Yes, We can use Aqua Master Card for payment purpose.
    But my question is that- Is it possible to bring the dollar from the different freelancing marketplaces by using this card?

    • না, এটা সম্ভব নয়। কিন্তু আপনি চাইলে এই কার্ড ব্যবহার করে বাইরের দেশ থেকে যেকোনো কেনা কাটা বা ফেসবুক, গুগলে বিজ্ঞাপন দিতে পারবেন। ধন্যবাদ

    • u need bank asia shadhin card

  2. স‍্যার, পাসপোর্ট নেই কিন্তু ডিজিটাল ন‍্যাশনাল আইডি কার্ড আছে। শুধু এটা দিয়ে করা যাবে?

  3. স্যার বিষয়টি জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপাতত কিছু না থাকার থেকে এটাই অনেক।

  4. আপনাকে অনেক অনেক ধন্যবাদ স্যার এতো সুন্দর তথ্য দেওয়ার জন্য।

  5. মি ebl aqua card টি নিতে চাচ্ছি মেইনলি ইন্টারন্যাশনাল মার্কেট প্লেস, যেমন আলি এক্সপ্রেস থেকে কেনাকাটা করার জন্য। আমি কিছু বিষয় জানতে চাচ্ছিলাম।
    মিনিমাম কত ডিপোসিট করতে হবে?
    আলি এক্সপ্রেস বা আমাজন থেকে কেনা কাটায় কি কোন এক্সট্রা চার্জ আছে?
    এইরকম ট্রানজেকশন করার আগে কি কল সেন্টারে ফোন দিতে হয়?
    এরকম ট্রানজেকশন করার জন্য কি পাসপোর্ট এনর্ডোস করতে হবে? যদি হয় তবে তাতে কি কোন চার্জ আছে?
    আমি যে টাকা জমা দিব তা যদি ডলার সিলেক্ট করি তবে কি দেশের এটিএম থেকে তুলতে পারবো বা দেশের অনলাইন বা pos পেমেন্ট করতে পারব? আর যদি দুই ভাবেই রাখতে চাই তবে কি usd and bdt আলাদা জমা দিতে হয়?

    • পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
      আপনার প্রশ্নের উত্তর গুলো দিয়ে দিচ্ছি…
      # মিনিমাম কত ডিপোসিট করতে হবে?
      – এটার কোনো নিদৃষ্ট লিমিট নেই। আপনি সর্বনিম্ন ১ ডলার ও ডিপোজিট করতে পারেন।

      # আলি এক্সপ্রেস বা আমাজন থেকে কেনা কাটায় কি কোন এক্সট্রা চার্জ আছে?
      – না, কোনো এক্সট্রা চার্জ নেই।

      #এইরকম ট্রানজেকশন করার আগে কি কল সেন্টারে ফোন দিতে হয়?
      – প্রথমবার ট্রানজেকশন করার আগে এবকার কলকরে নিয়ে ফরেন পার্ট ওপেন করে নিতে হয়। ট্রানজেকশন করার সময় আর প্রয়োজন হয় না।

      # এরকম ট্রানজেকশন করার জন্য কি পাসপোর্ট এনর্ডোস করতে হবে? যদি হয় তবে তাতে কি কোন চার্জ আছে?
      – হ্যা, একাউন্ট খোলার দিন ই পাসপোর্ট এনডোর্স করে নিবেন। এটা ফ্রি। কোনো চার্জ নেই।

      # আমি যে টাকা জমা দিব তা যদি ডলার সিলেক্ট করি তবে কি দেশের এটিএম থেকে তুলতে পারবো বা দেশের অনলাইন বা pos পেমেন্ট করতে পারব? আর যদি দুই ভাবেই রাখতে চাই তবে কি usd and bdt আলাদা জমা দিতে হয়?
      – জমা দেয়ার সময় BDT/USD যে পার্টে জমা দিবেন সে পার্টে ট্রানজেকশন করতে পারবেন। তবে আপনি ব্যালেন্স কনভার্ট করতে পারবেন। আর্থাৎ BDT থেকে USD তে কিংবা USD থেকে BDT তে। এরজন্য কলসেন্টারে ফোন দিয়ে রিকোয়েস্ট রাখতে হয় এবং ১কর্মদিবস সময় লাগে।

      আশাকরি আপনার সব প্রশ্নের জবাব দিতে পেরেছি।

  6. এই কার্ড কি নেটেলার বা স্ক্রিলের একাউন্টে এড করা যাবে? মানে আমি কি এই কার্ড দিয়ে স্ক্রিল বা নেটেলারে টাকা/ ইউএসডি আপলোড করতে পারবো? অথবা স্ক্রিল বা নেটেলার থেকে টাকা/ ইউএসডি উইথড্র করে আমার এই কার্ডে আনতে পারবো? এবং সে টাকা ব্যাংক বা এটিএম থেকে তুলতে পারবো?
    প্লিজ জানান।
    ধন্যবাদ

    • না, এটার মাধ্যমে আপনি যেকোনো ধরনের পেমেন্ট করতে পারবেন। কিন্তু ক্যাশ ইন (একাউন্টে টাকা/ডলার জাম) করতে হলে আপনাকে EBL এর মাধ্যমেই করতে হবে।

      • ধন্যবাদ রিপ্লাই দেয়ার জন্য!
        আমার আরেক টা প্রশ্ন হচ্ছে,
        এটা দিয়ে নেটেলার বা স্ক্রিলে মাস্টার কার্ড এড করার অপশনের মাধ্যমে ডলার আপলোড করা যাবে কি ?
        এই মুহুরতে আমার পাসপোর্ট নাই, তাই ট্রাই করতে পারছি না। সিস্টেম হলে পাসপোর্ট করে নিতাম।

  7. I have no Passport so can i get it.I want to use only bdt money.If i use only bdt money can i use it facebook or google advertisement?

    • কার্ড টি পাওয়ার জন্য আপনাকে পাসপোর্ট থাকতেই হবে এমন কোনো কথা নেই। পাসপোর্ট না থাকলে শুধু BDT তে ট্রানজেকশন করার জন্য আপনি কার্ডটি নিতে পারেন। কিন্তু ফরেইন কোনো ট্রানজেকশন করতে হলে আপনার অবশ্যই পাসপোর্ট থাকতে হবে। পাসপোর্টে ডলার এনডোর্স না করে আপনি দেশের বাইরে কোনো পেমেন্ট করতে পারবেন না। ফেসবুক এবং গুগল এডভারটাইজমেন্ট যেহেতু বাংলাদেশের বাইরে পেমেন্ট করতে হয় এবং ট্রানজেকশন ও হয় USD তে তাই পাসপোর্ট না থাকলে আপনি ফেসবুক এবং গুগল এডভারটাইজমেন্ট করতে পারবেন না। ধন্যবাদ।

  8. স্যার, ধন্যবাদ পোস্টির জন্য। কিন্তু অামি ১টা বিষয় জানতে চাই, এই কার্ড দিয়ে কি এডসেন্স থেকে বা ফাইবার এর টাকা এই কার্ডে টারন্সফার করা যাবে।।

    • এই কার্ড দিয়ে আপনি শুধু পেমেন্ট দিতে পারবেন। এটা দিয়ে এডসেন্স বা ফাইবার এর মত কোথাও থেকে পেমেন্ট রিসিভ করতে পারবেন না।
      ধন্যবাদ।

  9. Your comment is awaiting moderation.

    আসসালামু আলাইকুম,
    ইমরান আহম্মেদ
    শেরপুর থেকে বলছি…
    ভাইয়া আপনার পোস্টটি পেয়ে অনেক উপকৃত হলাম, এই কার্ডটা আমার বিশেষ প্রয়োজন, বিশেষ করে অনলাইন পেমেন্ট করার জন্য.

  10. ভাই কার্ড পেয়েছি এবং 20 ডলার ভরেছি কিন্তু পেমেন্ট করতে পরছিনা পেমেন্ট করতে গেলে এই Reason: Your card has insufficient funds or is over credit limit.
    Suggestion: Please try another card or payment method. লেখা আসছে ।

    ওদের হেল্প লাইনে ফোন দিলাম ওরা বলল 20 ডলার জমা হয়েছে এখন ডলার ইনডোসমেন করতে হবে এবং কার্ড আর পাসপোট নিয়ে যেতে বলছে। এখন আমি না গিয়ে কোন উপায় আছে অনলাইনে ??? (কারন আমার এখান থেকে 150কিঃমিঃ দূরে।

    • ইন্টারন্যাশনাল যেকোনো পেমেন্টের ক্ষেত্রে পাসপোর্টে ডলার এন্ডোর্সমেন্ট টা বাধ্যতামূলক। তাই আপনাকে অবশ্যই ব্যাংকে গিয়ে ডলার এন্ডোর্সমেন্ট করিয়ে নিতে হবে। এর আগে আপনি বাংলাদেশের যেকোনো কাজ করতে পারবেন। কিন্ত USD পার্টে কোনো লেনদেন করতে পারবেন না।

  11. Assalamuolikum,Kuboi chomotkar akti post.Onak boro problem solve holo.Thank you vai.Amar prosno holo Ata dia ki master card lika taka amon shob jai gai payment korta parbo?R bairar desh taka ki $ load/kaw patata parba?

    • ০১. জি, এর মাধ্যমে আপনি মাস্টার কার্ড লোগো সম্বলিত যেকোনো স্খানে পেমেন্ট করতে পারবেন।
      ০২. বাইরের দেশ থেকে ডলার লোড করতে পারবেন না। ডলার রিচার্জ করার জন্য ইস্টার্ন ব্যাংকেই টাকা জমা দিতে হবে।
      ০৩. বাইরের দেশ থেকে ডলার রিসিভ করতে পারবেন না। শুধু পেমেন্ট করতে পারবেন।

  12. Thanks for such an informative article on EBL Aqua Card. I didn’t know about it but now I think, I’ll get one for myself.
    ButI wanted to ask you if there is any similar card with same facilities in DBBL.
    Thank you. And keep going.

    • DBBL এর এরকম কোনো সার্ভিস আছে কিনা আমার এ ব্যাপারে ধারনা নেই। কিছুদিন আগে সাউথ ইস্ট ব্যাংক এরকম সুবিধা সম্বলিত একটি কার্ড এনেছে। অন্য ব্যাংক সম্পর্কে খুব বেশি ধারনা নেই। আপনি চাইলে সরাসরি ব্যাংক এর সাথে যোগাযোগ করতে পারেন।

  13. Johirul Islam Sumon

    ডলার লোড করার জন্য এই কার্ড যার নামে থাকবে তাকেই কি ব্যাংক এ গিয়ে লোড করতে হবে? নাকি কার্ড এবং টাকা নিয়ে যে কেও গেলে ব্যাংক থেকে লোড করে দিবে?

    • না, এমন কোনো বাধ্য বাধগতা নেই। যে কেউ টাকা জমা দিতে পারবে।

  14. Abu Sadat Mohammad Shahnawaz

    আস সালামু আলাইকুম, এই কার্ড ব্যবহার করে ই-কারেন্সী একাউন্ট এ ডলার আপ করা যায় কী?ই-কারেন্সী একাউন্ট এ ডলার আপ করতে কোনটাতে কত ফি দিতে হয়? বিস্তারিত জানতে আগ্রহী।

    • জি, ডলার এড করা যাবে। ব্যাংকে আমরা যেভাবে টাকা জমা দেই ঠিক সেভাবেই টাকা জমা দিবেন, শুধু পেমেন্ট করার সময় উল্লেখ করে দিবেন যে আপনি USD পার্টে টাকাটা জমা দিচ্ছেন। এর জন্য আপনাকে অতিরিক্ত কোনো ফি দিতে হবে না।

  15. Johirul Islam Sumon

    ফেসবুক বুস্ট দিলে চার্জ কেমন কাটবে।

    • অতিরিক্ত চার্জ কাটবে না। আপনি যত খরচ করবেন তত ডলার বিল হবে।

  16. can i use and withdraw money using this card from foreign country like india?

  17. Md. Kamal Hossain

    এ কার্ডে কি online payment ana jabe?

    • না, তবে অনলাইন পেমেন্ট আনার জন্য ব্যাংক এশিয়ার স্বাধীন কার্ড টা ব্যবহার করতে পারেন।

  18. স্যার আমি EBL Lifestyle visa কার্ড নিতে চাচ্ছিলাম। Ebl এর Aqua কার্ড এর সাথে কি এর বিশেষ কোনো পার্থক্য আছে???
    স্পেশালি Ebl Lifestyle কার্ড দিয়ে কি ফেসবুক/ইউটিউব এ বিজ্ঞাপন দেয়া যাবে?

    • EBL Aqua Prepaid কার্ড দিয়ে ফেসবুক/ইউটিউব এ বিজ্ঞাপন দেয়া যাবে, তবে EBL Lifestyle visa কার্ড এর ব্যাপারে কনফার্ম করতে পারছি না। আপনি ব্যাংকে যোগাযোগ করতে পারেন। তারা সঠিক ইনফরমেশন দিতে পারবে।

  19. I am ur big fan…md sir…
    apnake ami youtube a follow kori
    amr issa ace dhaka te ase apnr institute a course korbo

  20. amar passport nei NID ase. facebook a to akon BDT te page boost kora jai.. sei khete ki ami BDT te facebook page boost korte parbo????

    • হয়তো কারেন্সি কনভার্ট করে ফেসবুক আপনাকে বাংলা টাকা দেখায় কিন্ত ফেসবুক কে আপনি পে করতে গেলে সেটা ইউএসডি তেই করতে হবে। পাসপোর্ট না থাকলে ফেসবুকের পেমেন্ট দেয়া সম্ভব না।

  21. Sk Mahmud Hossain

    Can i collect payment from any market place by this card?

  22. sir pls….. hep me……ami jante chassi ai card dia ki…forex market a payment kora jabe……..BA SKRILL A USD SEND KORA JABE??

    • আমার জানামতে ফরেক্স বাংলাদেশে বৈধ না। তাই বাংলাদেশ ব্যাংক থেকে সমস্যা হতে পারে। ভালো হয় এ ব্যাপারে আপনি ব্যাংকের সাথে সরাসরি যোগাযোগ করলে।

  23. BDT currency diye fb te add dite parbo?

  24. আমাকে বলল একাউন্ট খোলা লাগবে।আগে লাগতো না এখন নাকি লাগে!

    • এ ব্যাপারে আপনি ব্যাংকে কথা বলতে পারেন। যদি তারা বলে থাকে একাউন্ট থাকা আবশ্যক। তাহলে তো লাগবেই।

  25. ভাই কার্ডে তো ডলার/টাকা ইন্ড্রোস করা যাবে দেখলাম ওদের ওয়েব সাইটে। সেক্ষেত্রে আমি যদি ইউরোতে পেমেন্ট করতে চাই, পেমেন্ট করার সময় ডলার ইউরোতে কনভার্ট হয়ে কাটবে? এবং আমি ইউরো তে যতো পেমেন্ট করতে চাই, সে হিসেবে প্রথমে ডলারে কনভার্ড করে নিয়ে তার পরে সে হিসেবে ডলার ইন্ড্রোস করবো?

    • ইউরো তে পেমেন্ট করলে, ওইদিনের ইউরো এর রেট অনুযায়ী ডলার পার্ট থেকে পেমেন্ট কেটে নিবে।

  26. posti porechi valo lagko tnx..a lot. achcha other cards mane amex card theke ki ebl aqua card e dollar send kora jabe….

    • না, আপনাকে ব্রাঞ্চে গিয়ে টাকা জমা দিতে হবে।

  27. Bahar Chowdhury

    ভাই, এই কার্ড দিয়ে কি একাদিক ফেসবুক পেইজ প্রোমোট করা যাবে ?

    • জি এটা দিয়ে াাপনি একাধিক পেজ প্রোমোট করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *